• ব্রেকিং নিউজ

    পাকিস্তান তার অপকর্মের বাইরে নয়, 9 মাসে 2050 বার যুদ্ধবিরতি ভেঙে যায়

    নয়াদিল্লি: ভারত রবিবার বলেছে যে এই বছর পাকিস্তান যুদ্ধবিরতি ছাড়াই ২,০৫০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এতে ২১ জন ভারতীয় নিহত হয়েছেন। এদিকে, পাকিস্তান ভারতের সীমান্তে অতিরিক্ত বাহিনী মোতায়েন করছে বলে খবর রয়েছে। এক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র বলেছেন যে ভারত ২০০৩ সালের যুদ্ধবিরতি চুক্তি মেনে চলা এবং আন্তর্জাতিক সীমান্ত ও নিয়ন্ত্রণ রেখা বরাবর শান্তি বজায় রাখতে পাকিস্তানকে বারবার আহ্বান জানিয়েছে।তিনি বলেছিলেন যে ভারতীয় বাহিনী সর্বাধিক সংযম এবং সীমান্তের ওপারে অনুপ্রবেশ এবং অনাকাঙ্খিত লঙ্ঘনের চেষ্টায় সাড়া দিয়েছে।

    তিনি আরও বলেছিলেন যে পাকিস্তান বাহিনী কর্তৃক যুদ্ধবিরতি লঙ্ঘন নিয়ে ভারত উদ্বেগ প্রকাশ করেছে। এর মধ্যে রয়েছে সীমান্ত পেরিয়ে সন্ত্রাসীদের অনুপ্রবেশকে সমর্থন করা এবং তাদের দ্বারা ভারতীয় নাগরিক এবং সীমান্ত পোস্টকে টার্গেট করা। পাকিস্তানি সেনাবাহিনী তার দুই পাঞ্জাবি জওয়ানের লাশ পাওয়ার পরে এই বিবৃতি এলো।

    এই পাঞ্জাবি সৈন্যদের মৃতদেহ একটি সাদা পতাকা দেখিয়ে পাকিস্তান সেনাবাহিনী বহন করেছিল। পাকিস্তানের দু'দিন ব্যর্থ চেষ্টার পরে ১৩ লা সেপ্টেম্বর এই মরদেহগুলি উদ্ধার করা হয়েছিল। সেনাবাহিনীর এক আধিকারিক বলেছিলেন যে মৃতদেহগুলি নেওয়ার জন্য পাকিস্তানের সমস্ত প্রচেষ্টা ব্যর্থ হয়ে গেছে।